,

লক্ষীপুরে যুবলীগ নেতার উপর হামলা

লক্ষীপুর প্রতিনিধি: লক্ষীপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মো. কামাল (৩০) নামে স্থানীয় এক যুবলীগ নেতার উপর হামলা চালানো হয়েছে। এ ঘটনায় নারীসহ অন্তত ৫ জন আহত হয়েছেন। আহতরা লক্ষীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রবিবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় সদর উপজেলার জনতা বাজার এলাকায় স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. বেল্লাল ও তার লোকজন এ হামলার ঘটনা ঘটায় বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, আহত মো. কামাল সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় প্রভাবশালী আলমগীর মেম্বারের অনুসারী। তিনি মধ্য চররমনী গ্রামের মো. দুলালের ছেলে এবং পেশায় একজন স্যানেটারী ব্যবসায়ী। অন্যদিকে, অভিযুক্ত মো. বেল্লাল চররমনী মোহন ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও স্থানীয় চেয়ারম্যান ইউসূফ ছৈয়ালের অনুসারী। তিনি একই গ্রামের বাসিন্দা মোস্তফা মিয়ার ছেলে।

বাকি আহত হলেন- যুবলীগ কর্মী আমিনুল ইসলাম, ইব্রাহিম, যুবলীগ নেতা কামালের স্ত্রী সাগরিকা ও মা ফয়জুন্নেছা। তারা একই ইউনিয়নের বাসিন্দা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় যুবলীগ নেতা মো. কামালের উপর অতর্কিত হামলা চালানো হয়। এ সময় তাকে লাঠি-সোঠা দিয়ে মারধর করা হয়। এতে বাধা দিলে কয়েকজনকে এলোপাতাড়ি পিটিয়ে পালিয়ে যায় হামলাকারীরা। পরে আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে লক্ষীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

স্থানীয় একাধিক নেতাকর্মী জানায়, বৃহস্পতিবার (২৪ অক্টোবর) জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়নের গণসংবর্ধনা অনুষ্ঠান ছিল। সেদিন অনুষ্ঠানে জেলা পরিষদের সদস্য আলমগীরের পক্ষে যুবলীগ নেতা মো. কামাল স্থানীয় কয়েকজনকে নিয়ে অংশগ্রহণ করেন। এরই জের ধরে গত কয়েকদিন ধরে তাকে নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছিল স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. বেল্লাল। এরপর রবিবার সন্ধ্যায় দলবল নিয়ে এ হামলার ঘটনা ঘটায়। এর আগে দুপুরে মো. ইব্রাহিমকে পিটিয়ে জখম করে তারা।

আহত যুবলীগ নেতা মো. কামাল অভিযোগ করে বলেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. বেল্লালের নেতৃত্বে কয়েকজন সন্ত্রাসী অস্ত্রশস্ত্র নিয়ে আমার উপর হামলা চালায়। গত বৃহস্পতিবার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের গণসংবর্ধনা অনুষ্ঠানে স্থানীয় লোকজন নিয়ে অংশগ্রহণ করায় আমার উপর এ হামলা চালানো হয়। তবে এ বিষয়ে জানতে অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. বেল্লালের মুঠোফোনে একাধিকবার কল করেও তাকে পাওয়া যায়নি।

লক্ষীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আজিজুর রহমান মিয়া জানান, প্রতিপক্ষকে ঘায়েল করার জন্য চররমনী মোহন এলাকায় এক যুবলীগ নেতার উপর হামলা চালানো হয়েছে বলে শুনেছি। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর